আজ ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মে, ২০২৪ ইং

সিরাজগঞ্জের শাহজাদপুরে হিন্দু যুবকদের উদ্যোগে পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল

নুপুর কুমার রায়,সিরাজগঞ্জ, প্রতিনিধিঃ

এসো বিনামূল্যে গীতা পড়ি গীতা শিখি,গীতার আলোয় জীবন গড়ি।
সিরাজগঞ্জের শাহজাদপুরে পৌর সদরে কালাচাঁদপাড়া (দোলভিটা) এর হিন্দু যুবকদের উদ্যোগে ২০২০ সালে শুরু হয় পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল। করোনা মহামারিতে বেশ কিছুদিন বন্ধ থাকার পরে আবার নতুন করে শুরু হয় পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল।
এই উদ্যোগ দেখে হিন্দু সমাজের সবাই অভিভূত হয়েছে। এবং তারা বলেন, আমাদের হিন্দু সমাজের এতো পুজা-পার্বন হয় এতো টাকা খরচ করি আমরা কিন্তু শাহজাদপুরে আমাদের ছেলে-মেয়েদের ধর্মীয় শিক্ষার কোন ব্যাবস্থা নেই। এই প্রথম যুবক ছেলেদের উদ্যোগে পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুল শুরু করায় আমারা অনেক খুশি। এখানে আমাদের ছেলে মেয়েরা ধর্মীয় শিক্ষা নিতে পারছে ও জ্ঞ্যান বৃদ্ধি হচ্ছে।
আমরা হিন্দু সমাজের ছোট বড় এবং বৃত্তবানরা সবাই জদি এই পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুলকে সহযোগিতার হাত বাড়ীয়ে দেই তাহলে এই গীতা স্কুলটি অনেকদুর এগিয়ে যাবে।
এখানে ছোট থেকে বড় ১২০ জন ছাত্র-ছাত্রী আছে এবং যুবকরা আহবান করে বলেন,আপনার সন্তান কে ধর্মীয় শিক্ষা দিতে পার্থ-সারথি বিদ্যাপীঠে নিয়ে আসুন।
পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুলে প্রতি শুক্রবার বিকাল ৪ টা হতে ৬ টা পর্যন্ত নিয়মিত ভাবে ধর্মীয় নৈতিক শিক্ষা ও গীতা শিক্ষা পাঠ করানো হয়। পার্থ সারথী বিদ্যাপিঠ গীতা স্কুলে কোন প্রকার কোন চাঁদা ও মাসিক কোন বেতন নেয়া হয় না। এখানে সম্পুর্ন বিনামূল্যে এই গীতা স্কুলে গীতা পাঠ ও গীতা বিতরন করানো হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ